Monday, September 2, 2013

একবার তো Read!

কেন কে জানে, ব্লগটা শুরু করেছিলাম ইংরেজিতে! পরের তিন-চার বছর খুব অনিয়মিত লেখালেখি এবং নিয়মিত অবহেলার পর, একদিন মনে হল, নিজের ভাষায় লিখলেই তো হয়!
আদৌ কতটা লেখা হবে, সেটা অবশ্য সময়ের হাতে৷ মানে, নতুন লেখা না দেখতে পেলে এই সময় নামক লোকটিকে নির্দ্বিধায় দায়ী করা যাবে
আমি পেশায় সাংবাদিক৷ আসলে বরাবরই লিখতে ভালবাসতাম৷ যদিও কবিতা লিখিনি কোনওদিন৷ পারিনি বলেই লিখিনি৷ তবে নাটক লিখতাম৷ কলেজে থাকতে একটা ছোট মাপের নাটকের দল ছিল৷ দলের জন্য মানানসই নাটক পাওয়া যেত না বলে নিজেদের প্রয়োজন এবং পছন্দ মতো নাটক লিখে নিতাম৷ পরে দল ভেঙে যায়, নাটক লেখাও বন্ধ হয়ে যায়
সাংবাদিকতার শুরু হয়েছিল খবরের কাগজে৷ প্রথমে ফ্রি-লান্স ফিচার লিখিয়ে৷ তার পাশাপাশি আকাশবাণী, দূরদর্শন৷ একটা সময় লেখাপড়া ডকে উঠলেও লেখালেখি চালু ছিল৷ ছাত্র রাজনীতির পোস্টার-লিফলেটও লিখেছি অনেক৷ আর নাটক লেখা তো ছিলই৷ মানে বাঙালির ছেলে যা যা করে গোল্লায় যায়, সবই তখন পুরোমাত্রায় করেছি
কাজেই পেশাদার কলমচি হওয়া ছাড়া আমার আর গতি ছিল না৷ সঙ্গত কারণেই প্রশ্ন ওঠা উচিত, এত লিখেও আশ মিটল না! আবার একটা ব্লগ লিখতে হবে!
১০৮ খানা জবাব আছে এই প্রশ্নের৷ তার মধ্যে ৪৬ নম্বরটা কেবল বলছি - আমি নেহাত খারাপ লিখি না৷ টেক টেক, নো টেক নো টেক, একবার তো রিড!

2 comments:

Kuntala said...

ছোটবেলায় আমার খুব শখ ছিল সাংবাদিক হওয়ার। একজন সত্যি সাংবাদিকের লেখা ব্লগপোস্ট পড়ার জন্য মুখিয়ে থাকলাম।

sirsho said...

ভাবা যায়! পাক্কা এক বছর, দু মাস, এক দিন পরে এই মন্তব্যটা আমার নজরে এল! তা হলেই বুঝুন দিদিমণি, ব্লগ লেখা নিয়ে আমার সিরিয়াসনেসের বহরটা। তবে এ বছর মনে হচ্ছে একটা কিছু ঘটিয়েই ছাড়ব! :)